কিছু প্রয়োজনীয় অ্যান্ড্রয়েড অ্যাপস রিভিউ

 কিছু প্রয়োজনীয়   অ্যান্ড্রয়েড অ্যাপস রিভিউ-  

১) Remini - ফটো এডিটিং এপ্স। এটা পুরানো সাদা কালো অস্পষ্ট ছবিকে একদম নতুন, জীবন্ত করে দেয়। অবিশ্বাস্য রকমের পরিবর্তন করে দেয় ছবিকে। 


২)LastPass - আমরা অনেক অনেক ওয়েবসাইটে অনেক একাউন্ট ইউজ করি। একেকটার একেক পাসওয়ার্ড।  সবসময় মনে রাখা কস্টকর হয়ে দাঁড়ায়। এই অ্যাপে সব ইউজারনেম,পাসওয়ার্ড এনক্রিপ্টেড থাকে সেইফলি।


৩) Notion - আমরা সাধারনত নোট করার জন্য ফোনের ডিফল্ট এপ ইউজ করি। কিন্তু নোশন অ্যাপ টা এতটা অর্গানাইজ করা না ইউজ করলে বুঝবেন না। কম্পিউটার প্রোগ্রামার,ডেভেলপার দের জন্য এটা আদর্শ একটা এপ্লিকেশন 


৪) Youtube Revanced - ইউটিউব চালানোর সময় আমরা স্ক্রিন লক করলে ইউটিউব আর চলেনা। এক্ষেত্রে Revanced ইউজ করলে আপনি স্ক্রিন লক করেও ইউটিউব চালাতে পারবেন। এড এর প্যারাও নাই। প্লে স্টোরে এভেইলেবল না। গুগলে পাবেন। 


৫) Google Keeps- গুগলের একটি সিম্পলের মধ্যে গর্জিয়াস নোট এপ্স। নোট নেওয়ার ক্ষেত্রে প্যারা খেতে হয়না।  গুগলে অটোমেটিক সিংক হতে থাকে। সুতরাং আপনার জিমেইল কানেক্ট করে যেকোনো ডিভাইসে নোটগুলো দেখতে পারবেন। 


৬) টেলিগ্রাম- এইটা একটা মাস্টারপিস এপ্লিকেশন। কি নেই তাতে! টেলিগ্রামে অডিও কলে কথা বলা যায়,ভিডিও কলেও সংযুক্ত থাকা যায়, ফাইল শেয়ারিং এর জন্য বেস্ট প্লাটফর্ম। আপনি আপনার গুরুত্বপূর্ণ ফাইল টেলিগ্রামে চ্যানেল খুলে রাখতে পারেন অথবা Saved Message  অপশনে রাখতে পারেন। যত ধরনের প্রিমিয়াম জিনিসপাতি আপনার দরকার সবই পাবেন। মুভির চ্যানেলে রিসেন্ট মুভি ওয়েব সিরিজ পাবেন যেটা ইউটিউবে এভেইলেবল না, কিছু প্রিমিয়াম কোর্স নিতে পারবেন। প্রিমিয়াম এপ্স যেটা টাকাপয়সা দিয়ে কেনা লাগে সেটা ডাউনলোড করতে পারবেন কোনো টাকা পয়সা ছাড়া। 


৭) DIMS- ওষুধ দোকানদার আপনারে দাম দিয়া ঠকানোর দিন শেষ।  এই এপ্লিকেশনে ওষধের নাম লিখে সার্চ দিবেন। প্রতিটা ওষুধের দাম কত সেটা চলে আসবে। সুতরাং আপনি ওষুধের দাম জেনে দোকানে গেলে আপনাকে ঠকানোর চান্স নাই 


৮) Windy- আবহাওয়ার পূর্বাভাস এনালাইসিস করতে পারবেন। ঘরে বসেই দেখতে পারবেন আবহাওয়ার কি অবস্থা। কোথাও ঘুর্নিঝড় হলেও এপ এর মাধ্যমে দেখতে পারবেন ।


৯) Iron Will- আপনি কোনো এডিকশনে আছেন চাইছেন আসক্তি থেকে মুক্তি পাওয়ার জন্য । এই এপের মাধ্যমে নিজের সাথে চ্যালেঞ্জ নিতে পারবেন। অনেকেই বদ অভ্যাস থেকে বের হয়ে আসতে পেরেছে। 

১০)  Quora- এমন একটা এপ্লিকেশন যেখানে আপনি প্রায় সব প্রশ্নের উত্তর খুজে পাবেন। অনেকের প্রশ্ন উত্তর গুলো দেখবেন আপনিও উত্তর দিতে পারবেন। নানান অজানা বিষয়ে বিশদ জ্ঞ্যান লাভ করা যাবে । 

১১) Shazam- ধরুন কোনো একটা গানের মিউজিক বা লিরিক্স আপনি কিছুটা জানেন । কিন্তু গানটা পুরোটা ইউটিউবে খুজছেন বাট পাচ্ছেন না। এই সাজাম অ্যাপ চালু রেখে সেই গানের মিউজিক চালিয়ে দিলে আপনাকে গানের টাইটেল দিয়ে দিবে ।


১২) Dhaka Wheels-  ঢাকা শহরে নতুন অনেকে এসে অনেক দ্বিধা দন্দে পড়ে যায়। কিভাবে এক লোকেশন থেকে আরেক লোকেশনে যাবে কোন লোকেশনে যাবে পুরো কনফিউজড হয়ে যায়। জনে জনে জিজ্ঞেস করা লাগে। এই Dhaka wheels এর মাধ্যমে এক লোকেশন থেকে আরেক লোকেশনে কিভাবে যাবেন কোন বাসে যাবেন সব ক্লিয়ারলি বলে দিবে। 


১৩) Split Cloud - ধরেন আপনি আর আপনার বন্ধু গাড়িতে ভ্রমন করছেন। আপনাদের কাছে ইয়ারফোন মাত্র একটা। আপনার চয়েজ এক গান, আপনার বন্ধুর চয়েজ আরেক গান। এক্ষেত্রে এই এপ ইউজ করে দুই কানে দুই গান চালাতে পারবেন। ভ্যাজাল হইলোনা আরকি। 


১৫)Find my phone- এই এপ অনেক দরকারি একটা এপ। আপনার ফোনের ডাটা অন থাকলে যদি হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তখন অন্য ফোন থেকে এই অ্যাপ্সের মাধ্যমে  আপনার জিমেইল দিয়ে লগ ইন  করে ওই ফোন কোথায় আছে কত পার্সেন্ট চার্জ আছে দেখতে পারবেন। এই অ্যাপ এর মাধ্যমে এক বড় ভাইয়ের   ৪০ হাজার টাকা দামের ফোন খুজে দিয়েছিলাম( ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে তে পড়ে গেছিলো বাইক থেকে) ।  খুব হেল্পফুল একটা অ্যাপ। 


১৬) Google lens- ধরা যাক একটা ফুল যেটা আপনি প্রথম দেখলেন কিন্তু নাম জানেন না ফুলটার। গুগল লেন্সের মাধ্যমে সেটার ছবি তুললে এটার কাছাকাছি অনেকগুলো ছবি সাজেশনে দেখাবে সাথে নাম শো করবে ।


[ নতুন ইউনিক এপ্লিকেশনের সন্ধান পেলে পোষ্টে উল্লেখ করে দিবো। কমেন্ট বক্সেও জানাতে পারেন প্রয়োজনীয়,ইউনিক  এপ্লিকেশন নাম]

No comments

Powered by Blogger.